31
Dec, 2017

benefits of internet

ডিজিটালাইজেশনের আফটার ম্যাথ এখন প্রতিটি সেক্টরে। সরকার সম্প্রতি আরও ঘোষণা দিয়েছে ২০২১ সালের মধ্যে ১০০% মানুষের কাছেই ইন্টারনেট পৌঁছে যাবে। এভাবে একদিকে যেমন প্রযুক্তির বিকাশ হচ্ছে তেমনি অন্যদিকে বাড়ছে সাইবার হামলার শিকার মানুষের সংখ্যা। চলার পথে ছিনতাইকারীর মতো ইন্টারনেটের তার বেয়ে কেউ এসে ছুরি ধরে এখানে সবকিছু কেড়ে নেয়া হয় না এখানে। অনিরাপদ কম্পিউটার বা মোবাইল থেকে কেউ যখন ইন্টারনেটে সংযুক্ত হয়, ভুল লিংকে করা ক্লিক থেকে তাৎক্ষণিক সেই ডিভাইসে সংরক্ষিত তথ্য বা ছবি বেহাত হয় এখানে। শুধু তাই নয়, অনলাইনে কেনাকাটা বা ট্রানজেকশনের সময় দেয়া ব্যাংকিং ও কার্ডের তথ্যের প্রতিও নজর থাকে হ্যাকারদের।

জেনে অবাক হবেন – বিশ্বব্যাপী প্রতি ৩৯ সেকেন্ডে একটি করে সাইবার থ্রেট হামলা করার চেষ্টা করে এবং প্রতিদিন গড়ে প্রায় ১০ লক্ষ নতুন ভাইরাস বিস্তার লাভ করে। মূলত যেসব কারণে কম্পিউটার ও স্মার্ট ফোন ভাইরাসের শিকার হয় তা নিম্নরূপ-

  • ইমেইল/এসএমএস মাধ্যমে আসা কিংবা ফেসবুকে পাওয়া লিংকে ক্লিক করা
  • অনিরাপদ ইউএসবি ডিভাইস যেমন পেনড্রাইভ, মোবাইল ফোন ইত্যাদি সংযুক্ত করা
  • ফ্রি, পাইরেটেড ও ক্র্যাকড সফটওয়্যার ডাউনলোড ও ইনস্টেলশন করা

ইন্টারনেট সিকিউরিটি যেভাবে রক্ষা করে

ইন্টারনেট সিকিউরিটি প্রোগ্রামসমূহ এমনভাবে তৈরি করা যেন সব পরিস্থিতিতেই আপনাকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পারে। সাধারণ অবস্থায় ইউএসবি মাধ্যমে কোন রিমুভাল ডিভাইস যুক্ত করা হলে তাতে থাকা কোনো ভাইরাস যেন আপনার ডিভাইসে অনুপ্রবেশ করতে না পারে তার পাশাপাশি অনলাইনেও সব ধরণের থ্রেট থেকে নিরাপদ রাখাই এর কাজ। ইন্টারনেট সিকিউরিটি ইনস্টলড থাকা অবস্থায় মেইল বা এসএমএসে প্রাপ্ত কিংবা ফেসবুকসহ যেকোনো মাধ্যম থেকে লিংকে ক্লিক করামাত্র ইন্টারনেট সিকিউরিটি তা পরীক্ষা করে দেখে ও সন্দেহজনক কিছু পেলে সংশ্লিষ্ট সাইটে প্রবেশ করা থেকে বিরত থাকে। শুধু তাই নয়, ইন্টারনেট সিকিউরিটি ইনস্টলড অবস্থায় আপনি কী ব্রাউজ করছেন, না করছেন তা আপনি ছাড়া আর কেউ জানতেও পারবে না, ফলে অহেতুক বিজ্ঞাপনদাতারাও আপনাকে আর বিরক্ত করতে পারবেন না।

রিভ ইন্টারনেট সিকিউরিটি’র বিশেষত্ব

উপরোক্ত সকল সুবিধার পাশাপাশি সর্বাধুনিক নিরাপত্তা প্রোগ্রাম হিসাবে রিভ ইন্টারনেট সিকিউরিটি আরও দিচ্ছে টার্বো স্ক্যানিং যা ইন্টারনেট ব্যবহারের সময়ও ব্যাকগ্রাউন্ড স্ক্যানিং করে চলে অবিরাম! সবচেয়ে দারুণ ব্যাপার এই যে এতকিছুর পরেও এটি কোনোভাবেই পিসিকে স্লো হতে দেয় না যা উপমহাদেশীয় ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দীর্ঘদিন যাবত কাঙ্ক্ষিত সেবা হিসাবে বিবেচিত হয়ে আসছিল।

এছাড়াও রিভ ইন্টারনেট সিকিউরিটির অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোল সুবিধায় পিসিতে কোনো ম্যালওয়্যার আক্রমণ হলে তা তাৎক্ষণিক জানার পাশাপাশি সংযুক্ত পিসি থেকে ইন্টারনেটে যা ব্রাউজ করা হোক না কেন তা সঙ্গে সঙ্গেই ফ্রি মোবাইল অ্যাপে জানা যায়। কম্পিউটার ও মোবাইল ফোন সার্বক্ষণিক ব্যবহার্য অনুষঙ্গ বলে এ সংক্রান্ত যেকোনো সমস্যা বা জিজ্ঞাসায় রিভ অ্যান্টিভাইরাস আরও দিচ্ছে ২৪/৭ নিরবিচ্ছিন্ন সাপোর্ট সেবা। রিভ ইন্টারনেট সিকিউরিটি নিয়ে বিস্তারিত জানতে ভিজিট করুন www.reveantivirus.com অথবা কল করতে পারেন রিভ হটলাইন 01844079181 নম্বরে।

The Author

Abhijeet Guha

Abhijeet is an active blogger with decent experience in the IT Security industry. He researches on various topics related to cyber security and pens down his research in the form of articles & blogs. You can reach him at abhijeet@reveantivirus.com.
Abhijeet Guha
  Leave a Comment
Search for: